মহান মে দিবস উপলক্ষে শ্রমজীবী মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ

মো: বশির আলম, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

৬৩

কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে গাজীপুর মহানগর ছাত্রলীগের উদ্যোগে। ১লা মে মহান মে দিবস উপলক্ষে শ্রমজীবী মানুষের মাঝে রান্না করা খাবার ও ইফতার বিতরণ অনুষ্ঠান গতকাল শনিবার টঙ্গীর দেওড়া হায়দার পাবলিক স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৩নং ওয়ার্ড কাউন্সিলর জোন-১ এর সভাপতি হাজী মো: সোলেমান হায়দারের সভাপতিত্বে এবং মহানগর ছাত্রলীগের সাবেক সহ সভাপতি রাজিব হায়দার সাদিমের পরিচালনায় মহান মে দিবস

উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির কার্যকরি সভাপতি বেগম শামসুন্নাহার ভূঁইয়া এমপি, টঙ্গী সরকারি বিশ^বিদ্যালয় কলেজের সাবেক

ছাত্রলীগের সাধারণ সম্পাদক এড. আজিম হায়দার আদিম, টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল, মহানগর ছাত্রলীগের সাবেক সহসভাপতি রাকিব হাসান জসিম, রাজিব হায়দার সাদিম, আওয়ামীলীগ নেতা সেলিম

তালুকদার, ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম ফিরোজ সর্দার, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চারনেতা পরিষদের সিনিয়র সহসভাপতি নূরু সরকার, জয় চৌধুরী মাদব, উসমান গণি, নাজমুল হক শাকিব, নাঈমখান, শাহরিয়ার চৌধুরী ইমন প্রমুখ।

মে দিসব উপলক্ষে বেগম শামসুন্নাহার ভূইয়া বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান আজীবন মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন। তিনি ছিলেন শ্রমজীবী মানুষের অকৃত্রিম বন্ধু।

উল্লেখ্য, মহান মে দিবস। বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা আট ঘণ্টা কাজের দাবিতে জীবন উৎসর্গ করেছিলেন। ওই দিন তাদের আত্মদানের মধ্য দিয়ে শ্রমিক শ্রেণীর অধিকার প্রতিষ্ঠিত হয়েছিল।

শ্রম জীবী মানুষের অধিকার আদায়ের জন্য শ্রমিকদের আত্মত্যাগের ওই দিনকে তখন থেকেই সারা বিশ্বে মে দিসব হিসেবে পালন করা হচ্ছে। বাংলাদেশে এবারের মে দিসবের প্রতিপাদ্য বিষয় মালিক শ্রমিক নির্বিশেষে মুজিববর্ষে গড়বো দেশ।

 

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.