কুড়িগ্রামে ভারত ফেরত এক বাংলাদেশি করোনা পজেটিভ

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

৭৭

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ভারত ফেরত দুই পরিবারের পাঁচ সদস্যের মধ্যে একজনের কোভিড-১৯ পজেটিভ এসেছে। বাকি চারজন ১৪দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষে বাড়ীতে ফিরে পাঠিয়েছে প্রশাসন। করোনা পজেটিভ ব্যক্তি হলেন বুলবুল ইসলাম (৩৫) উপজেলার গজেরকুটি গ্রামের মৃত কপুর উদ্দিনের ছেলে।

জানা যায়,ভারতের চেন্নাইয়ে চিকিৎসা শেষে গত ৮ মে লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন ফুলবাড়ি উপজেলার পাঁচ বাংলাদেশী নাগরিক।

পরে ৯মে লালমনিরহাট স্বাস্থ্যবিভাগ এবং পুলিশের যৌথ উদ্যোগে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধির অংশ হিসেবে তাদের লালমনিরহাট জেলা সদরের খাঁন হোটেলে ১৪দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠায়।

ভারত ফেরত বাকি সদস্যরা হলেন,উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের কুরুষা ফেরুষা গ্রামের আব্দুল করিমের ছেলে মমিনুল ইসলাম (৩৫),কাশিপুর ইউনিয়নের আজোয়াটারি গ্রামের আবু তালেব সরকার(৪৫)সহ তার স্ত্রী মাসুদা বেগম(৪০) এবং মেয়ে তানবিন আক্তার (১৬)।

এ প্রসঙ্গে লালমনিরহাট জেলা প্রশাসক মো.আবু জাফর বলেন, বুড়িমারী চেক পোস্ট দিয়ে প্রবেশ করা ফুলবাড়ী উপজেলার পাঁচ নাগরিকতে খাঁন হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল।

পাঁচ নাগরিকের জেলা স্বাস্থ্য বিভাগ নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। গত ২২ মে চারজনের নেগেটিভ রিপোর্ট আসলেও বুলবুল ইসলামের কোভিড-১৯পজেটিভ রিপোর্ট এসেছে।

রোববার দুপুরে চারজনকে বাড়ীতে পাঠানো হলেও কোভিড -১৯ পজেটিভ বুলবুলকে হোটেলেই রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। স্বাস্থ্যবিভাগ এবং জেলা প্রশাসন তার সার্বক্ষনিক খোঁজ খবর রাখছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.