টঙ্গীতে জালনোট তৈরির সরঞ্জামসহ একজন গ্রেফতার

মো: বশির আলম, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি:

৭৯

টঙ্গীর আউচপাড়া এলাকায় শুক্রবার রাতে একটি বাড়িতে অভিযান চালিয়ে জাল টাকা তৈরির বিপুল সরঞ্জামসহ ২, ৫৪ হাজার টাকা মূল্যমানের জাল টাকা উদ্ধার করেছে।

জালনোট তৈরী ও ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য মোঃ সবিজুল ইসলাম প্রকাশ সবুজ (৫০) কে গ্রেফতার করেছে।
র‌্যাব জানায়, শুক্রবার রাত ৩টায় একটি আভিযানিক দল গোপন সূত্রের ভিত্তিতে টঙ্গী পশ্চিম থানাধীন আউচপাড়া

রাজিয়া রোড এলাকার একটি বাড়িতে জাল টাকা তৈরি করে আসছে একটি চক্র। উক্ত সংবাদের ভিত্তিতে তারা ওই অভিযান পরিচালনা করে জালনোট তৈরী ও ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য মোঃ সবিজুল ইসলাম প্রকাশ সবুজ (৫০) কে

করে। এসময় ধৃত আসামীর নিকট হতে ২,৫৪,০০০ টাকা মূল্যমানের জালনোট, ২টি প্রিন্টার, ১৯টি জাল টাকা বানানোর ফ্রেম, ২টি জাল টাকা তৈরীর মেশিন, ১.২০০ কেজি জাল টাকা তৈরীর কাচের গুড়া, ১.৮০০ কেজি স্পিরিট, ৪কৌটা

গাম, ৮বোতল বিভিন্ন ধরণের কেমিক্যাল, ১২টি ফয়েল পেপার, ১টি মোবাইল ফোন, ১টি সিমকার্ড এবং ৩৭ বান্ডেল কাগজসহ জাল টাকা তৈরীর বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত সবুজ জানায়, সে দীর্ঘদিন যাবৎ জালনোট তৈরি করে আসছিল। সে বিভিন্ন জায়গা থেকে জালনোট তৈরির কাঁচামাল সংগ্রহ করে জালনোট তৈরী করতো।

জাল টাকা তৈরি ও বিপণনের কাজে জড়িত চক্রের সদস্যরা বিভিন্ন ভাগে বিভক্ত। একটি গ্রুপ অর্ডার অনুযায়ী জাল নোট তৈরি করে, অপর গ্রুপ টাকার বান্ডিল পৌঁছে দেয়, আরেক গ্রুপ এসব টাকা বাজারে ছড়িয়ে দেয়।

জালনোট প্যাকেট আকারে সুনির্দিষ্ট কিছু লোককে সরবরাহের নিমিত্তে বিপুল পরিমান জালনোট তৈরী এবং বাজারে সরবরাহ করে আসছিল বলে ধৃত আসামী স্বীকার করে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.