গাজীপুরে শেখ রাসেল জন্মদিনের অনুষ্ঠানে লাখো জনতার ঢল

মো: বশির আলম,

১৩৫

মেয়র জাহাঙ্গীর আলম,নানা বর্নিল সাজে ফেস্টুন প্লেকার্ট হাতে নিয়ে নেতাকর্র্মীরা ব্যাপক আনন্দ আয়োজনে রাজবাড়ি মাঠে খুশিতে মাতোয়ারা গাজীপুর মহানগর আওয়ামীলীগকে সুসংগঠিত করতে সকল ভেদাভেদ ভুলে ঐক্যর ডাক দিলেন গাসিক,

টঙ্গী (গাজীপুর): জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে সারাদেশব্যাপি নানা আয়োজনে বাংলাদেশ আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা দিবসটি পালন করেন।

তারই ধারাবাহিকতায় গাজীপুর মহানগর আওয়ামীলীগ এর আয়োজনে ঐতিহাসিক রাজবাড়ি মাঠে ব্যাপক বর্ণিল সাজে জন্মদিনের অনুষ্ঠান আয়োজন করেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য মহানগর আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক ও সিটি মেয়র আলহাজ¦ এডভোকেট জাহাঙ্গীর আলম বলেন।

যারা ভুল করে অন্যায় করেছেন, তারা মতভেদ ভুলে ঐক্যবদ্ধ হোন। ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে আমাদের প্রশ্নবিদ্ধ করবেন না। ভাইয়ে ভাইয়ে বিভেদ সৃষ্টি করবেন না।

আওয়ামী লীগকে ‘প্রাণের সংগঠন’ উল্লেখ করে বিভেদ ভুলে ঐক্যের ডাক দিয়েছেন। বঙ্গবন্ধুকেও মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে কটূক্তির যে অভিযোগ উঠেছে, তাকে আবার ‘অপবাদ’ বলে উল্লেখ করেছেন তিনি।

শেখ রাসেলের জন্মদিনের সমাবেশে তিনি বলেন, ‘যারা ভুল করে অন্যায় করেছেন, তারা মতভেদ ভুলে ঐক্যবদ্ধ হোন। ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে আমাদের প্রশ্নবিদ্ধ করবেন না। ভাইয়ে ভাইয়ে বিভেদ সৃষ্টি করবেন না।

‘সকলে সহযোগিতা করলে সম্মিলিতভাবে গাজীপুরকে পরিকল্পিত আধুনিক শহর হিসেবে গড়ে তুলতে পারব। এ শহরে কোনো দাঙ্গা, হানাহানি থাকবে না। গাজীপুর হবে একটি আদর্শ নগরী।’

মেয়র বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এই দেশ ও গাজীপুরের মানুষের উন্নয়নে কাজ করছি। একটি মহল গাজীপুর সিটি করপোরেশন একটি পরিকল্পিত নগর হোক তারা সেটি চায় না। তারা উন্নয়নকে বাধাগ্রস্থ করতে চায়।

‘৭১ সালে যারা ষড়যন্ত্র করেছে, ৭৫ সালে যারা ষড়যন্ত্র করেছে তারা তাদেরই বংশধর। তারা বাংলাদেশকে একটি অশান্ত দেশে পরিণত করতে বিভিন্নভাবে পাঁয়তারা করছে।’

‘শেখ রাসেল বেঁচে থাকলে প্রধানমন্ত্রীকে সার্বিকভাবে সহযোগিতা করতেন। দেশ পরিচালনার স্বার্থে তিনি গুরুত্বপূর্ন ভূমিকা রাখতেন। দেশের ভেতরে যারা অন্যায়-অত্যাচার করে, দেশকে নিয়ে যারা ষড়যন্ত্র করে প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি তাদের প্রতিহত করতে পারতেন।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার অস্তিত্ত উল্লেখ করে জাহাঙ্গীর আলম বলেন, ‘তিনি আমাদের স্বাধীনতার প্রাণ পুরুষ। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ঠিকানা। আসুন, আমরা ঐক্যবদ্ধ হয়ে সকলে মিলে সুখী সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলি।‘

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ গাজীপুর মহানগর শাখার সভাপতি হেলাল উদ্দিনের সভাপতিত্বে আলোচনায় নগরীর ৫৭টি ওয়ার্ডে নেতা-কর্মীরা ব্যানার, ফেস্টুন হাতে স্লোগান দিতে দিতে সভায় যোগ দেন।

একই দিন দুপুরে গাজীপুর প্রেস ক্লাবে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে মেয়র জাহাঙ্গীর আলম কেক কাটেন।

সেখানে ফেসবুকে ভাইরাল রেকর্ড প্রসঙ্গে মেয়র বলেন, ‘আমার বিরুদ্ধে মিথ্যাচার প্রচারে কিছু যায় আসে না। আমি বিশ্বাস করি একদিন সত্য প্রকাশ পাবে।‘ সাংবাদিকদের আবাসন ব্যবস্থা, হাসপাতালে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা এবং সন্তানদের লেখাপড়ার খরচ দেয়ার আশ্বাসও দেন মেয়র।

 

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.