বৃহস্পতিবার, মে ২, ২০২৪
spot_img
Homeজাতীয়বাংলাদেশ নজরুল সেনা ৫০ এ নেত্রকোনায় ২ দিন ব্যাপী সুবর্ণ জয়ন্তী উৎসব...

বাংলাদেশ নজরুল সেনা ৫০ এ নেত্রকোনায় ২ দিন ব্যাপী সুবর্ণ জয়ন্তী উৎসব ২০২২ ইং অনুষ্ঠিত

শামছুজ্জামান মাসুদ ,নজরুল সেনা ৫০ এ মেতে উঠি উল্লাসে , এই শ্লোগান কে সামনে রেখে নেত্রকোনা জেলা শাখার উদ্যোগে ১৩ , ১৪ মে শুক্র ও শনিবার দুই দিন ব্যাপী সুবর্ণ জয়ন্তী উৎসব ২০২২ ইং সকালে মোক্তারপাড়া মাঠ ও মুক্ত মঞ্চে শুরু হয়েছে ।

পবিত্র কোরআন তেলাওয়াত পাঠ , জাতীয় সংগীত , নজরুল সেনা গান গেয়ে অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠানের উদ্ভোধন করেন প্রধান অতিথি কবি, লেখক , শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রফিক উল্ল্যাহ খান ।

এ সময় উপস্হিত ছিলেন সাবেক যুব ও ক্রীড়া উপ – মন্ত্রী আরিফ খান জয় , রেড ক্রিসেন্ট সোসাইটি জাতীয় পরিচালনা পর্ষদ সদস্য ও জেলা আওয়ামীলীগের নেতা গাজী মোজাম্মেল হোসেন টুকু সহ সংগঠনের সকল কর্মী নেত্রীবৃন্দ , সুধী সমাজের প্রতিনিধিগণ , কবি , শিল্পী ও সাংবাদিকবৃন্দ ।
উদ্ভোধনে ড. রফিক উল্ল্যাহ খান বলেন , পৃথিবীর ইতিহাসে ব্যতিক্রম ঘটনা এই নেত্রকোনা অঞ্চলে এত বাউল , কবি, সাহিত্যক জন্ম নেয়া। তাদের সমৃদ্ধ কাজকর্ম বাংলা সাংস্কৃতিতে বিশেষ অবদান রাখতে ভূমিকা পালন করছে ।

একটি মিলন মেলার আনন্দ রেলী শহর ঘুরে আসে সুবর্ণ জয়ন্তী উৎসব প্রাঙ্গণে । সন্ধ্যায় স্হানীয় ও জাতীয় কবি শিল্পীদের অংশগ্রহনে পরিবেশিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান ।

এ ছাড়াও কবি কাজী নজরুল ইসলামের উপর আলোচনা , সিনিয়র সদস্যদের সংগঠনের যাপিত স্মৃতিচারন , শিশু – কিশোরদের নিয়ে নজরুল সংগীত , কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতা

অনুষ্ঠিত হবে। নজরুল সেনা নেত্রকোনা সুবর্ণ জয়ন্তী উৎসব অনুষ্ঠান উপভোগে অংশ গ্রহণের জন্য সকলের স্ববান্ধব উপস্থিতি কামনা করেন ।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ