রেকর্ড ভাঙার ম্যাচে ২ টি গোল করেছেন মেসি

ডেঙ্ক নিউজঃ ছবি সংগৃহীত

৯৩

একতরফা ম্যাচে আর্জেন্টিনার হয়ে বাকি গোলগুলো করেছেন পাপু গোমেজ ও লাওতারো মার্তিনেজ। আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার আগেই বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল বলিভিয়ার।

দলটির জন্য শেষ ম্যাচটি ছিল নিছকই আনুষ্ঠানিকতার। তবে আর্জেন্টিনার জন্য ম্যাচটি ছিল গ্রুপসেরা হয়ে নকআউট পর্বে যাওয়ার। সেই কাজটাই কী দারুণভাবে সাড়লেন মেসিরা। ব্রাজিলের মতো চার ম্যাচে ১০ পয়েন্ট পেয়ে প্রথম পর্ব শেষ করেছে আর্জেন্টিনাও।

ম্যাচের প্রথম তিন মিনিটেই এগিয়ে যেতে পারত আর্জেন্টাইনরা। হয়নি আর্জেন্টিনার হয়ে শততম ম্যাচ খেলতে নামা স্ট্রাইকার সের্হিও আগুয়েরো ও আনহেল কোরেয়া সহজ সুযোগ নষ্ট করায়।

জানাই ছিল, মাঠে নামলেই রেকর্ডটা নিজের করে নেবেন লিওনেল মেসি। আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড। আজ কুইয়াবায় বলিভিয়ার বিপক্ষে রেকর্ডের সেই ম্যাচে কী চমৎকার ফুটবলই না উপহার দিলেন আর্জেন্টাইন মহাতারকা।

আর্জেন্টিনার হয়ে ১৪৮তম ম্যাচ খেলতে নেমে হাভিয়ের মাচেরানোকে ছাড়িয়ে যাওয়া মেসির জাদুতেই বলিভিয়াকে ৪–১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। আগামী ৩ জুলাই গোইয়ানিয়ায় ‘বি’ গ্রুপের চতুর্থ দল ইকুয়েডরের বিপক্ষে শেষ আটের লড়াইয়ে নামবে মেসির আর্জেন্টিনা।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.