শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
spot_img
Homeরাজনীতিধর্মঘট করে লাভ হবে না,ডিজেলের বিষয়ে চিন্তা ভাবনা করছে সরকার-পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান

ধর্মঘট করে লাভ হবে না,ডিজেলের বিষয়ে চিন্তা ভাবনা করছে সরকার-পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান

মোজাম্মেল আলম ভূঁইয়া- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেনে, ধর্মঘট করে লাভ হবে না। ডিজেলের দাম বাড়ার বিষয় নিয়ে চিন্তা ভাবনা করছে সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাহিরে থেকেও সব খোঁজ খবর রাখছেন। তিনি বাংলাদেশের নিন্ম আয়ের মানুষদেরকে খুব ভালবাসেন। তাই কিভাবে সাধারণ জনগনের উন্নতি করা যায় সে বিষয়ে প্রধানমন্ত্রী সব সময় চিন্তা করে দিনরাত কাজ করে যাচ্ছেন।

আজ শনিবার (৬ নভেম্বর) দুপুরে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসনরাজা মিলনায়তনে অনুষ্ঠিত ৫০তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী আরো বলেন, মত প্রকাশের অধিকার সবারই আছে। তবে ধর্মঘটের মাধ্যমে সবকিছুর সমাধান করা সম্ভব নয়। এজন্য সবাইকে এক জায়গায় বসে ঠান্ডা মাথায় কিভাবে এই সমস্যার সমাধান করা যায় তা নিয়ে চিন্তা করতে হবে। তবে হঠাৎ করে ডিজেলের দাম বেড়ে যাওয়াটা আসলেই চিন্তার বিষয়।

তিনি আরো বলেন, পৃথিবীর কোথাও সবকিছু সরকারের নিয়ন্ত্রণে থাকে না। ডিজেল কিংবা পেট্রোল আমরা তৈরি করিনা। যেখানে এসব উৎপাদন হয় সেখানেই এসবের দাম বাড়ানো হয়ে থাকে। তখন আমাদেরকে বাধ্য হয়ে সেই দামে কিনতে হয়। তবে আমরা চেষ্টা করবো যাতে এই ব্যথাটা কমে।

এরআগে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে বেলুন উড়িয়ে ৫০তম জাতীয় সমবায় দিবসের উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। পরে একটি বর্ণাঢ্য র‌্যালী নিয়ে পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়।

র‌্যালী শেষে জেলা প্রশাসন ও জেলা সমবায় কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত সভা পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানসহ আরো বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান,

সিভিল সার্জন সামস উদ্দিন, সুনামগঞ্জ সরকারী কলেজের অধ্যাপক নীলিমা চন্দ, পৌরমেয়র নাদের বখত, জেলা সমবায় কর্মকর্তা বশিদ আহমদ প্রমুখ। অনুষ্ঠান শেষে জেলার শ্রেষ্ঠ সমবায়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

 

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ